অবশেষে শীলখালির ধ্বংসস্তুপে বৃক্ষরোপণের সিদ্ধান্ত গৃহিত

65

আজিজ উল্লাহ,টেকনাফ:

টেকনাফ, বাহারছড়ার শীলখালীতে দূবৃর্ত্তদের আগুনে সবুজ অরণ্য ধ্বংসস্তুপে পরিণত হওয়ায় অবশেষে সেখানে বৃক্ষরোপনের সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় বনবিভাগ।
বুধবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় টেকনাফের বাহারছড়া শীলখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ হাসানের সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে সিএমসি কমিটির সভাপতি দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ হুমায়ুন কাদের চৌধুরী, সিপিজি সভাপতি আবুল কালাম, রেঞ্জের আওতাধীন বিট কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ ও স্থানীয় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সপ্তাহে সবুজ-শ্যামল গাছপালা ও পশু-পাখিতে ভরপুর শীলখালি পাহাড়ে অজ্ঞাত দূবৃর্ত্ত চক্র আগুন দিয়ে বিরাণ ভূমিতে পরিণত করে। উক্ত সভায় বিরাণভূমিতে পরিণত হওয়া পাহাড়কে সামাজিক বনায়নের আওতায় আনার জন্য বনায়নের কর্মসূচি গ্রহণ করা হয়।

এতে তাঁরা সৃষ্ট আগুন শ্রমিকের অসর্কতার কারণে সংঘটিত হয়েছে বলে উল্লেখ করেন। পাশাপাশি স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে বলে দাবি করেন।

সভায় ধ্বংসস্তুপে পরিণত হওয়া পাহাড়কে পূর্বের ন্যায় সবুজ-শ্যামল ও পশু-পাখির নিরাপদ আবাসভূমি হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত হয় এবং তা বাস্তবায়নে আসন্ন বর্ষার শুরুতেই বৃক্ষরোপনের সিদ্ধান্ত গৃহিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here