উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে হ্নীলা ইউপির চেয়ারম্যানপ্রার্থী আটক

103

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজার টেকনাফে সহিংসতা, সড়ক অবরোধ, টায়ার জ্বালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি ও বিক্ষোভ মিছিলের মাধ্যমে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে হ্নীলা ইউপির হাত পাকা মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী হাফেজ মাওলানা নুরুল হোসেনকে আটক করেছে টেকনাফ মডেল থানা পুলিশ।

তিনি ২নং হ্নীলা ইউনিয়ন পরিষদের নির্বাচনে পীর সাহেব চরমোনাই মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক। তিনি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালীর বাসিন্দা কবির আহমদের ছেলে।

শনিবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার হ্নীলা বাস ষ্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। আটক ওই ব্যক্তির নাম হাফেজ মাওলানা নুরুল হোসেন ফাহিম। তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলার সাংগঠনিক সম্পাদক ও হ্নীলা ইউনিয়ন পরিষদের হাত পাখা মার্কা প্রতীকের প্রার্থী এবং স্থানীয়ভাবে হেফাজতে ইসলামের সংগঠক হিসেবে কাজ করছিলেন।
এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ হাফিজুর রহমান।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ মডেল থানার ওসি মোঃ হাফিজুর রহমান জানায়, হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে রাষ্ট্রবিরোধী ও দাঙ্গা-হাঙ্গামা হতে পারে এমন ধরনের উস্কানিমূলক বক্তব্য দিয়ে আসছিলেন তিনি।
তিনি আরও বলেন, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের সময় তিনি টেকনাফ-কক্সবাজার আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে বিদ্যুৎ খুঁটি , কুরআন শরীফ নিয়ে শিক্ষার্থীদের মাধ্যমে সড়ক অবরোধ ও গাড়ির টায়ার জ্বালিয়ে এলাকায় সর্বসাধারণের চলাচলের প্রতিবন্ধকতায় যুক্ত ছিলেন। পাশাপাশি বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেওয়ার প্রমাণ পাওয়া গেছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে শনিবার দিবাগত রাতে তাঁকে আটক করা হয়। পরে তাঁকে বিজ্ঞ বিচারক হাকিম এর মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here