এসপি’র সংবাদ সম্মেলন নিয়ে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের বিবৃতি

40

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মোঃ হাসানুজ্জামান গত মঙ্গলবার (৬ এপ্রিল) সংবাদ সম্মেলনে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক মো: ওসমান গণিকে নিয়ে মানহানিকর বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।
বুধবার (৭ এপ্রিল) বিকালে রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে অনুষ্ঠিত জরুরী সভায় এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।
সভায় নেতৃবৃন্দ বলেন, পুলিশ সুপার সংবাদ সম্মেলনে সাংবাদিক নামধারী জনৈক ওসমান গণি বলে হেয় প্রতিপন্ন করে বক্তব্য দিয়েছেন, যা সত্যিই দুঃখজনক।
বক্তারা বলেন, মো: ওসমান গণি একজন মাঠ পর্যায়ের সাংবাদিক। তিনি দীর্ঘদিন দৈনিক আপনকণ্ঠে পেশাদারিত্বের সাথে কাজ করেছেন। বর্তমানে কক্সবাজারের বহুল প্রচারিত দৈনিক আজকের কক্সবাজার বার্তার প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি কক্সবাজারের তরুণ সাংবাদিকদের প্রাণের সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার এর নবনির্বাচিত সাধারণ সম্পাদক।
সভায় বক্তারা আরও বলেন, পুলিশ ও সাংবাদিক দেশ এবং জাতির জন্য নিঃস্বার্থভাবে কাজ করে। পেশাগত দায়িত্ব পালনে একে অপরের পরিপূরক।
মূলতঃ মামুনুল হক ইস্যুতে পৌর আওয়ামী লীগ নেতা জাফর আলম উগ্র ধর্মান্ধদের হুমকি ও হামলার শিকার হয়েছে শুনে বিষয়টি নিয়ে তাকে সহযোগিতা করতে ওসমান গণি থানায় গিয়েছিলেন। এটা কি তার অপরাধ?
কিন্তু সংবাদ সম্মেলনে ওসমান গণিকে একজন দালালের মতো করে উপস্থাপন করা হয়েছে। এরমধ্য দিয়ে সাংবাদিকদের মর্যাদাকে আঘাত করা হয়েছে।  পুলিশ সুপারকে তার বক্তব্য প্রত্যাহারের আহবান জানানো হয়।

সংবাদের প্রয়োজনে যে কোন তথ্য পেতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুনীর উল গীয়াসের আরো আন্তরিকতাপূর্ণ আচরণ প্রত্যাশা করেন সাংবাদিকবৃন্দ।
যারা পুলিশ সুপারের বরাত দিয়ে সংবাদ পরিবেশন করেছেন তারা আমাদের আদর্শিক শত্রুতার সুযোগ নিচ্ছেন বলে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের নেতৃবৃন্দ মন্তব্য করেন।
সভায় বক্তব্য রাখেন- সংগঠনের সভাপতি এইচএম নজরুল ইসলাম, সহসভাপতি সিরাজুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক তারেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মরিয়ম নুপুর, দপ্তর সম্পাদক অজিত হিমু, অর্থ সম্পাদক মোঃ ফরিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আশরাফুল হাসান রিশাদ, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সানজিদুল ইসলাম সজিব, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাকিবুর রহমান, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ফয়সাল রিয়াদ, নারী বিষয়ক সম্পাদক জেসিয়া, কার্যনির্বাহী সদস্য ইব্রাহীম আজাদ বাবু, নুরুল হোসেন, মিছবাহ উদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here