কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও ইদ পুনর্মিলনী সম্পন্ন করেছে টেকনাফ ছাত্র পাঠাগার!

52

মো: ইউসুফ, টেকনাফ:

আজ ২২ জুলাই (বৃহস্পতিবার) বিকেলে টেকনাফ বাস টার্মিনালস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের হল রুমে অনুষ্ঠিত হয়েছে টেকনাফ ছাত্র পাঠাগার কতৃক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান।

টেকনাফ ছাত্র পাঠাগারের সভাপতি আহম্মদ বিন শফী সভাপতিত্বে এবং লম্বরী মলকাবানু উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও টেকনাফ ছাত্র পাঠাগারের শিক্ষা ও গবেষণা সম্পাদক নুরনবির সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিথি ছিলেন টেকনাফ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও টেকনাফ ছাত্র পাঠাগারের উপদেষ্টা জাতীয় ছড়াকার সন্তোষ কুমার শীল। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সিটি কলেজের বাংলা বিভাগের প্রভাষক এহ্সান উদ্দিন বক্তব্য রাখেন মুহাম্মদিয়া রিয়াজুল জান্নাহ দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক কবি আবুল হোসাইন হেলালী, অভিভাবক জনাব হাজী মোস্তফা আহমদ,তালিমুল কুরআন মাদ্রাসার সম্মানীত পরিচালক ইব্রাহীম রাহী প্রমুখ।

পবিত্র কোরান তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তারা বলেন সুন্দর পৃথিবী গড়তে হলে প্রয়োজন জ্ঞান। আর এই জ্ঞান অর্জনের জন্য দরকার পাঠাগার।

অতিথির বক্তব্যে অধ্যাপক সন্তোষ কুমার শীল বলেন, পাঠক না হলে লেখক হওয়া যায়না। সত্যিকারের লেখক হতে হলে পাঠাগারে আসার বিকল্প নেই। তিনি বিজয়ীদের উদ্দেশ্যে বলেন তোমাদের জ্ঞানের পরিধি বাড়ানোর প্রত্যয়ে আমাদের এই আয়োজন। যারা পুরস্কার পেয়েছে তাদেরকে তিনি অভিবাদন জানিয়ে বলেন,তোমরাই পাঠাগারের অলংকার। সমাজের অহংকার।
প্রভাষক এহ্সান উদ্দীন বলেন, জানতে হলে পড়তে হবে। মাদকমুক্ত সমাজ গড়ে টেকনাফকে এগিয়ে নিতে হলে তোমাদের মতো তরুণদের অগ্রসর হতে হবে।

উল্লেখ্য, গত ১৩ জুলাই টেকনাফ ছাত্র পাঠাগার কর্তৃক অনুষ্ঠিত অনলাইন কুইজ প্রতিযোগিতা-২০২১ এ ১ম স্থান লাভ করেন লম্বরী মলকাবানু উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মীর মোশারফ, ২য় স্থান লাভ করে রাসুলপুর কেরানীগঞ্জ মাদ্রাসার ছাত্র সালমান মাহমুদ, ৩য় স্থান অধিকার করেন টেকনাফ আইডিয়াল পাবলিক স্কুলের ছাত্র মেহেদী হাসান, ৪র্থ স্থান লাভ করেন লম্বরী মলকাবানু উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র জুবায়ের, ৪র্থ স্থান অর্জন করেন টেকনাফ বর্ডার গার্ড পাবলিক স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র মোঃ সাহাল, ৫ম স্থান অর্জন করেন টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরিক্ষার্থী মোঃ হোছন, ৬ষ্ঠ স্থান অর্জন করেন টেকনাফ বর্ডার গার্ড পাবলিক স্কুলের এস.এস.সি পরিক্ষার্থী কামরুল ইসলাম, ৭ম স্থান অর্জন করেন টেকনাফ আল জামিয়া আল ইসলামিয়ার জামাতে উলার ছাত্র ওমর ফারুক, ৮ম স্থান অর্জন করেন টেকনাফ আল জামিয়া আল ইসলামিয়ার জামাতে উলার ছাত্র মনজুর আলম, ৯ম স্থান অর্জন করেন শাহ্ মজিদিয়া আলিম মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র আব্দুল মাবুদ, ৯ম স্থান অর্জন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহাগ আব্দুল্লাহ এবং দশম স্থান অর্জন করেন হ্নীলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মিনহাজুল ইসলাম তুষার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here