কেরানীগঞ্জে কবর থেকে ৭টি লাশ চুরি

58

ঢাকার কেরানীগঞ্জে কবরস্থান থেকে সাতটি লাশ চুরির ঘটনা ঘটছে। এ ঘটনায় ওই কবরস্থানে যাদের দাফন করা হয়েছে তাদের আত্মীয়-স্বজনের মধ্যে দুশ্চিন্তা ও আতঙ্ক বিরাজ করছে।

বুধবার (২ ডিসেম্বর) ঢাকার কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইটখোলায় এ ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, রাতের আঁধারে লাশগুলো চুরি করা হয়েছে।
যে লাশগুলো চুরি হয়েছে তারা হলেন: তারানগর ইউনিয়নের সাহাবুদ্দিন, ফজিলতুন নেসা, ফজলে করিম, সিরাজুল ইসলাম, রওশন আরা, আমির ও হাজী আ. করিম।

স্থানীয়রা জানান, রাতের আঁধারে একে একে ৭টি লাশ চুরি হয়ে গেছে। এক বছর আগে এ কবরস্থান থেকে আরও দুটি লাশ চুরি হয়েছিল। আগে প্রায়ই কবরের চারপাশে খোঁড়া দেখা যেত। ধারণা করা হতো এগুলো শিয়ালের কাজ। কিন্তু আজ সকালে কবরের কাছে এসে খোঁড়া কবরগুলোর আশপাশে মানুষের পায়ের ছাপ দেখা যায়। প্রশাসনের কাছে এর একটা সুষ্ঠু সমাধান চান এলাকাবাসী।
এ বিষয়ে তারানগর ইউনিয়ন চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, গেল কয়েক দিনে সাতটি লাশ চুরির ঘটনা ঘটেছে। ঘটনাটি বৃহস্পতিবারই স্থানীয়দের নজরে আসে। এরপর আমিও জানতে পারি। লাশ চুরি ঠেকাতে কী পদক্ষেপ গ্রহণ করা যায় সে ব্যাপারে গ্রামবাসীর সঙ্গে আলোচনার পর ব্যবস্থা নেওয়া হবে।
জানতে চাইলে কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক অপারেশন আসাদুজ্জামান টিটু গণমাধমকে বলেন, এ বিষয়ে আমরা এখনো কোনো অভিযোগ পাইনি। তবে ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা ঘটনাটি খতিয়ে দেখছি। এলাকাবাসীর সহায়তায় লাশ চুরি রোধে যা যা করণীয় সবই করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here