টানা তৃতীয় বারের মত কোয়ার্টারে রিয়াল

47

ডেস্ক রিপোর্ট:

টানা তৃতীয়বারের মতো কোয়ার্টার ফাইনালে পা রাখলো রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় লেগের ইতালিয়ান ক্লাব আতালান্টাকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদান শিষ্যরা। দুই লেগ মিলিয়ে স্পেনের ক্লাবটির জয় ৪-১ গোলের।

বার্সার বিদায়ের পর চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ ক্লাব রিয়াদ মাদ্রিদই একমাত্র ভরসা ভক্তদের। তবে মাঠে নামার আগে অনেকটাই এগিয়ে ছিল জিনেদিন জিদান শিষ্যরা। কারণ প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব আতালান্টা।
সমীকরণটা আরো সহজ হয় প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে যখন রিয়াল মাদ্রিদ এগিয়ে ১-০ গোলে। ঘরের মাঠে তাই আক্রমণাত্মক ফুটবলের প্রদর্শন জিদান বাহিনীর। যদিও ফলটা পেতে ক্ষণিকটা অপেক্ষাই করতে হয়েছে।
৩৪ মিনিটে যখন রিয়াল দূর্গে আনন্দের উপলক্ষ্য। তখন রাজ্যের হতাশা আতালান্টা শিবিরে। কারণ গোলরক্ষকের ভুলেই পিছিয়ে পড়তে হয়েছে তাদের। সুযোগটা দারুণ ভাবে কাজে লাগান করিম বেঞ্জেমা।
প্রথমার্ধটা শেষ হয় লস ব্লাঙ্কোসদের লিড দিয়েই। দ্বিতীয়ার্ধে আরো ভয়ঙ্কর রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়াসকে আটকাতে অবৈধ বাঁধা আতালান্টা ডিফেন্ডারের। পেনাল্টি পায় স্প্যানিশ ক্লাবটি। স্পট কিক থেকে লিড দ্বিগুণ করেন অধিনায়ক সার্জিও রামোস।
একেবারে কম যায়নি ইতালির ক্লাবটি। ম্যাচে ফিরতে চেষ্টা চালিয়েছে ঠিকই। ৮৩ মিনিটে মুরিলের গোল ব্যবধান কমিয়েছে মাত্র।
কারণ মিনিট খানেকের ব্যবধানে আরো এক গোল করে জিদান শিষ্যরা।এবার স্পট লাইটে অ্যাসেনসিও। ৩-১’য়ের লিড রিয়াল শিবিরে। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের জয় নিয়ে টানা তৃতীয়বারের মতো ইউসিএলের কোয়ার্টার ফাইনালে পা রাখলো রিয়াল মাদ্রিদ।
শুক্রবার অনুষ্ঠিত ড্র’য়ের মধ্য দিয়ে জানা যাবে কোন দলের বিপক্ষে সেমিফাইনালে উঠার লড়াই হবে স্প্যানিশ ক্লাবটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here