টেকনাফে পাচার চক্রের দালাল সহ ৬ ভিকটিম আটক!

100

আজিজ উল্লাহ, টেকনাফ:

টেকনাফের বাহারছড়া কচ্ছপিয়া এলাকা হতে বিদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা ৪জন রোহিঙ্গা নারী ও ২জন শিশু কে উদ্ধারের পাশাপাশি পাচার চক্রের ০১ দালালকে গ্রেফতার করেছে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা।

এ ঘটনায় জড়িত পাচার চক্রের ২ জন চিহ্নিত গডফাদার সহ আটককৃত পাচার চক্রের সদস্য নুরুল আমিনকে ১ নং আসামি করে বেশ কয়েকজনের বিরুদ্ধে মানাবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, সোমবার (১০ মে) দুপুর ২.৫০ মিনিটের দিকে গোপন সংবাদ পেয়ে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর নুর মোহাম্মদের নেতৃত্বে এসআই শফিউল আলম সহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে টেকনাফের বাহারছড়ার কচ্ছপিয়া এলাকার মৃত মোহাম্মদ হোসেনের পুত্র মামলার ২নং আসামি শফিক উল্লাহ’র বাড়িতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা ৪ জন রোহিঙ্গা নারী ও ২ জন শিশু কে উদ্ধার করা হয় এবং হাতেনাতে একজন দালালকে আটক করতে সক্ষম হয় পুলিশ। বাকিরা পালিয়ে গেলে তাদের বহনকারী কক্সবাজার (থ-১১-৪২৪৩) সিরিয়ালের ৩ লক্ষাধিক টাকার একটি সিএনজি জব্দ করা হয়।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে বড় ডেইল এলাকা থেকে কোস্ট গার্ড কর্তৃক ৩০ জন রোহিঙ্গা (নর-নারী ও শিশু) ট্রলার থেকে উদ্ধারের ঘটনায় উল্লেখিত মানব পাচারকারীদের জড়িত থাকার তথ্য পাওয়া গিয়েছিল।

এ বিষয়ে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নুর মোহাম্মদ জানান, মামলা দায়ের করা হয়েছে। দালালসহ উদ্ধারকৃত রোহিঙ্গা নর-নারী ও শিশুকে আদালতে সোপর্দ করা হবে। তাদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত আদালত গ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here