টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়!

51

হেলাল উদ্দিন, টেকনাফঃ
সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে টেকনাফ উপজেলায় কড়াকড়ি লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিনিষেধ অমান্য কারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আজ (গতকাল) ১৬ এপ্রিল শুক্রবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে ২ হাজার ১০০টাকা জরিমানা করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী’র নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ আবুল মনসুর। এসময় অভিযানের সঙ্গীয় ফোর্স হিসেবে ছিলেন টেকনাফ মডেল থানা পুলিশের টীম, সিপিপিতে কর্মরত কর্মীগণ সহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

এবিষয়ে সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ আবুল মনসুর জানান, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিবিধান প্রতিপালনে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ যে, গত ১৪ এপ্রিল বুধবার থেকে সারাদেশ ব্যাপী সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন টেকনাফ উপজেলায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে গত ১৪ এপ্রিল বুধবার লকডাউনের ১ম দিনে ১২ জনকে ১০ হাজার ২০০ টাকা ও ১৫ এপ্রিল বৃহস্পতিবার ২য় দিনে ৮ জনকে ৫ হাজার ১০০ টাকা এবং আজ (গতকাল) ১৬ এপ্রিল শুক্রবার লকডাউনের ৩য় দিনে ৫ জনকে ২ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। টেকনাফ উপজেলায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ পর্যন্ত ২৫ জনকে ১৭ হাজার ৪০০ টাকা অর্থদন্ড করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here