প্রকাশিত সংবাদে একাংশের প্রতিবাদ

225

প্রেস বিজ্ঞপ্তিঃ

প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদ ও ব্যাখ্যাঃ- ০৮এপ্রিল ২০২১, Amaderteknaf, Teknaftv, Teknaf71 সহ বেশ কয়েকটি অনলাইল নিউজ পোর্টালে “শাহপরীরদ্বীপে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা আটকের ঘটনায় কয়জন সিন্ডিকেট জড়িত- এই ইয়াবা পাচার করে কে” ? উক্ত সংবাদ শিরোনামের একাংশে আমি ওমর ফারুক এর নাম দেখে আমি হতবাক ও মর্মাহত।
সংবাদের একাংশে উল্লেখ করা হয়েছে “ মোঃ আমিনের ইয়াবা সিন্ডিকেটের সদস্য বিডিআর শুক্কুরের ছেলে ওমর ফারুক (৩২)!
উক্ত প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। কারণ, প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও কাল্পনিক।

আমি ওমর ফারুক, পিতা- মৃত. আব্দুস শুক্কুর, মাতা- রশিদা বেগম, সাং- পুরাতন পল্লান পাড়া, ২নং ওয়ার্ড, বিডি আর শুক্কুরের বাড়ি।
আমি ২০০৯ সালে ওয়াজেদিয়া উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম থেকে এস.এস.সি, ২০১১ সালে প্রিমিয়ার ইউনিভার্সিটি কলেজ, চট্টগ্রাম থেকে এইচ.এস.সি,
২০১৬ সালে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি থেকে এল.এল.বি(অনার্স) সম্পন্ন করি।
এরপর ২০১৬-২০১৮ সাল পর্যন্ত শিক্ষানবিশ আইনজীবী হিসেবে নিজের কর্মজীবন শুরু করি।
২০১৯ সাল থেকে ২০২০ সালের কাছাকাছি পর্যন্ত মহিলা আইনজীবী সমিতির লিগ্যাল অফিসার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করি। এরপর ৩১/০৭/২০২০ থেকে বর্তমান পর্যন্ত জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদফতর এর অধীনে সুশীলন দাতা সংস্থার পরিচালনায় ক্যাম্প অফিসার হিসেবে উখিয়া অধীনস্থ ১৩,১৪,১৫,১৬ নং ক্যাম্পে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছি। আর আমার বর্তমান বাসা থাইংখালি, উখিয়া।

উল্লেখ্য, ২৮/২/২০২০ সালে বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় সফল ভাবে কৃতকার্য হয় এবং ২০২১ সালে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করি। বর্তমানে লিখিত পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছি।

মূলত জন্মসূত্রে আমার গ্রামের বাড়ি শাহপরীরদ্বীপ এবং সেখানে আমার জন্মদাতা পিতা আব্দুস শুক্কুরকে সমাধিস্থ করা হয়। উখিয়ায় চাকরি হওয়ার পর থেকে যথাসম্ভব চেষ্টা করে যাচ্ছি আমার পিতার কবর জিয়ারত করার। আর সে সুবাদে আমার শাহপরীরদ্বীপ যাওয়া-আসা। অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়, এখন আমার পিতার কবর জিয়ারত করতে জন্মভূমি শাহপরীরদ্বীপে আসাটাই আমার জীবনের জন্যে কাল হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে, আমি স্কুল জীবন থেকে চট্টগ্রামে থেকে পড়াশোনা করে আসছি যা দিনের আলোর মত পরিস্কার। এতদসত্ত্বেও আমার শিক্ষাজীবন ও সামাজিক মর্যাদাকে ক্ষুন্ন করতে একটি স্বার্থান্বেষী মহল স্হানীয় সাংবাদিক ভাইদের মিথ্যা ও ভুল তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছেন।

আমি চ্যালেঞ্জ করে বলছি, আমি উক্ত মাদক সংশ্লিষ্ট কোন ঘটনায় জড়িত ছিলাম না এবং কস্মিনকালেও আমি ইয়াবা কিংবা অবৈধ কোন কিছুর সাথে জড়িত ছিলাম না এবং বর্তমানেও নেই।
তাই স্হানীয় সাংবাদিকমহল, আইন শৃঙ্খলা বাহিনী ও আমার প্রিয় টেকনাফবাসী তথা শাহপরীরদ্বীপ বাসীদের কোন ধরণের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি। পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীকে বিষয়টির সুষ্ঠু তদন্ত করবার জন্যে বিনীত অনুরোধ করছি।

প্রতিবাদকারী:-
ওমর ফারুক
শিক্ষানবিশ আইনজীবী ও ক্যাম্প অফিসার, উখিয়া।
সাং- পুরাতন পল্লান পাড়া, ২নং ওয়ার্ড, বিডিআর শুক্কুরের বাড়ি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here