প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ পুরস্কার অর্জন করলেন সৈয়দ করিম!

103

প্রেস বিজ্ঞপ্তি ::

টেকনাফে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ বিজয়ী হয়ে পুরস্কার অর্জন করেন সৈয়দ করিম।

টেকনাফ উপজেলার ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ অনুষ্ঠানে বিজয়ী হন হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালির রাখাইন পাড়ার মেসার্স এস করিম ডেইরী ফার্মের সত্বাধিকারী সৈয়দ করিম। মূলত ব্যক্তি উদ্যোগে উন্নত প্রযুক্তির ঘাস কাটার মেশিন প্রদর্শনীতে বিজয়ী হয়ে এ পুরস্কার লাভ করেন তিনি।

৫ জুন সারাদেশ ব্যাপি উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়। ‘পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন-প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন’           এ স্লোগানকে সামনে রেখে শনিবার সকাল সাড়ে ১১টায় টেকনাফ উপজেলা প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’র (এলডিডিপি) সহযোগিতায় ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উক্ত প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ বাস্তবায়ন কমিটির সভাপতি পারভেজ চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তৃতা করেন টেকনাফ উপজেলা প্রাণিসম্পদ অফিসার ও প্রাণিসম্পদ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা: শওকত আলী।

বিকাল ৩ টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা মহিলা ভাই চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি ও উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ শওকত আলী ও ডাঃ মুহিবুল্লাহ পুরস্কার প্রাপ্ত সৈয়দ করিমকে চেক ও সার্টিফিকেট প্রদান করেন।

মেসার্স এস করিম ডেইরী ফার্ম এর এই পরিশ্রমী সৈয়দ করিম পুষ্টি, মেধা, দারিদ্য বিমোচনে নিজের মেধাকে কাজে লাগিয়ে একজন উদ্যোক্তা হওয়া তার স্বপ্ন। তার নিজস্ব উদ্যোগে এলাকায় যেমন দুধের চাহিদা মেটানোর চেষ্টা অব্যাহত রেখেছে অন্যদিকে খামারের পাশে গড়ে তুলেছে বায়ুগ্যাসপ্লান্ট। পাশাপাশি ভুট্টা, সাইলেজ, জার্মানি ঘাস উৎপাদন করে নিজেকে যেভাবে স্বাবলম্বী করছে তা অন্যদের উৎসাহিত করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here