ফুটবলে জেলা পর্যায়ে ইতিহাসের প্রথম ফাইনাল নিশ্চিত করল টেকনাফ

243

হেলাল উদ্দিন, টেকনাফঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌরসভার উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালের প্রথম খেলায় মুখোমুখি হয় রামু উপজেলা ফুটবল দল ও টেকনাফ উপজেলা ফুটবল দল। তীব্র উত্তেজনাপূর্ণ এ খেলায় শক্তিশালী রামু উপজেলাকে ১-০ গোলে হারিয়ে ১ম দল হিসেবে স্বপ্নের ফাইনালের টিকেট নিশ্চিত করেন টেকনাফ উপজেলা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে উভয় দলই নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠে নামে।

ঘড়ির কাঁটা বিকাল ৩টা ছোঁয়ার সাথে সাথে রেফারির লম্বা বাঁশির মধ্য দিয়ে প্রথম সেমিফাইনালের খেলা শুরু হয়। উভয়ের শুরুটা কিছুটা মন্থর গতিতে হলেও মিনিট-পাঁচেক পেরোতে উভয় দল খোলস ছেড়ে নিজেদের জাত চেনাতে আক্রমণ পাল্টা আক্রমণ শুরু করে।
খেলার ১০ মিনিটে প্রতিপক্ষের জালে বল পাঠাতে সক্ষম হয় টেকনাফ উপজেলা দল। দলের পক্ষে গোল করেন অতিথি খেলোয়াড় হিসেবে খেলতে আসা নাইজেরিয়ান (১৪নং জার্সি) ডারি জেরি। তার গোলে ১-০ তে লিড নেয় সীমান্তপাড়ের দলটি। ১-০ গোলে পিছিয়ে পড়ার পর শক্তিধর রামু উপজেলা বল দখলে নিজের অবস্থান জানান দেয়। মধ্যমাঠে বল নিজেদের দখলে নিয়ে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে। কিন্তু প্রতিপক্ষের রক্ষণ দূর্গ ভাঙতে ব্যর্থ হয়। অন্যদিকে সীমান্ত নগরী টেকনাফ গোলের ব্যবধান বাড়াতে আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি।
অবশেষে নির্ধারিত সময় শেষ হওয়ায় রেফারি খেলার শেষ বাঁশি বাজিয়ে দেয়।
যার ফলশ্রুতিতে ১-০ তে শক্তিধর রামু উপজেলা ফুটবল দলকে হারিয়ে ইতিহাসে এই প্রথম স্বপ্নের ফাইনাল নিশ্চিত করে টেকনাফ উপজেলা ফুটবল দল।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় টেকনাফ উপজেলা দলের উদিয়মান ফরোয়ার্ড ও কক্সবাজার জেলা দলের চৌকস খেলোয়াড় শেখ আহমদ। তার হাতে সন্মাননা ট্রফি তুলে দেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান ও অন্যান্যরা।

অবশেষে ফাইনাল নিশ্চিত হওয়ায় বাঁধভাঙা উল্লাসে মেতে উঠে পুরো গ্যালারি জুড়ে থাকা টেকনাফের দর্শকসহ মাঠের খেলোয়াড় ও কর্মকর্তারা।

টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া মুঠোফোনে এসব নিশ্চিত করে বলেন, টেকনাফ উপজেলার ফুটবল ইতিহাসের এটি একটি অবিস্মরণীয় বিজয়ের রেকর্ড। জেলায় এই সর্বপ্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের সেমিফাইনালে জয়ী হয়ে ফাইনালে খেলার গৌরব অর্জন করেছে। খেলোয়াড়দের মনোবল ও টেকনাফবাসীর দোয়ায় আজকের এই বিজয়। ইনশাআল্লাহ স্বপ্নের ফাইনাল জয়ী হয়ে টেকনাফ উপজেলা ফুটবল দল ইতিহাসের পাতায় জেলায় নাম লিখবে শতভাগ আত্মবিশ্বাস আছে। ফাইনালে জয় পেতে টেকনাফ উপজেলাবাসী সহ সকল ক্রীড়াপ্রেমীদের দোয়া ও সহযোগিতা কামনা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here