বক্তব্য দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়লেন জাফরুল্লাহ

179

সম্প্রতি ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করায় বাংলাদেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। আগাম ঘোষণা ছাড়া ভারতের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ভারত নজর দিয়েছে কীভাবে বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করা যায়। আর সেই কারণে আন্তর্জাতিক নিয়মাবলী না মেনে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে।

ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের প্রতিবাদসহ কয়েকটি দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টারর দিকে প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন হয়। কর্মসূচিতে যোগ দিয়ে বেশিক্ষণ কথা বলতে পারলেন না ডা. জাফরুল্লাহ চৌধুরী।।

আড়াই মিনিট বক্তব্যের পরই অসুস্থ হয়ে ফুটপাতে বসে পড়েন তিনি। পরে নিজের প্রাইভেটকারে করে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

মানববন্ধনে জাফরুল্লাহর সঙ্গে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, ডাকসুর ভিপি নুরুল হক নূরসহ বিএনপি ও তার বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন।

৭৯ বছর বয়সী জাফরুল্লাহ চৌধুরী গত মে মাসের শেষ দিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি জাফরুল্লাহকে ধানমণ্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে ভর্তি করে কয়েক দফা প্লাজমা থেরাপি দেওয়া হয়েছিল।

এরপর কিছুটা সুস্থ হয়েই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের কফিনে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন তিনি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে গিয়েছিলেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরেক বর্ষীয়ান নেতা হায়দার আকবর খান রনোকে দেখতে।

এরপরও বিভিন্ন সভা-সমাবেশে জাফরুল্লাহর উপস্থিতি দেখা গেছে। তবে এদিন বক্তব্য শেষ না করেই ফিরতে হল তাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here