বাহারছড়ায় অবৈধভাবে জমি দখল: চাঁদাবাজি মামলায় আটক-৩!

118

আজিজ উল্লাহ, টেকনাফ:

টেকনাফের বাহারছড়া পুরান পাড়া এলাকায় অবৈধভাবে জমি দখলের পর এক পরিবারের কাছে ৮ লাখ টাকা চাঁদা দাবী এবং চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় হত্যার হুমকি দেয়ার অভিযোগ ওঠেছে চিহ্নিত কিছু ভূমিদস্যুদের বিরুদ্ধে।

ভুক্তভোগী পরিবার উপায়ান্তর না পেয়ে চিহ্নিত ভূমিদস্যু ও চাঁদাবাজদের বিরুদ্ধে থানায় মামলা করলে  অভিযুক্তদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে বাহারছড়া তদন্ত কেন্দ্র পুলিশ। আটককৃতরা হলেন- স্থানীয় ২ নং ওয়ার্ড পুরান পাড়ার আবদুল হকের ৩ পুত্র- মোঃ রাশেল (২৮), জিয়াউল হক (৩০) এবং জাহাঙ্গীর আলম (২৬)!

জনা যায়, বুধবার (৫ মে) রাতে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুর মোহাম্মদের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে শাপলাপুর বাজার থেকে তাদের আটক করা হয়। তবে এই মামলার প্রধান আসামি সহ আরো ৫জন পলাতক রয়েছে।

মামলার এজহারে উল্লেখ করা হয়, আটককৃত আসামীরা অসহায় পরিবারের কাছ থেকে ৮ লাখ টাকা চাঁদা দাবি করে এবং অপারগতায় হত্যার হুমকি দেয়া হয়। যার মামলা নং ২১/২০২১ ইং।

ভুক্তভোগী পরিবারের মোঃ তৈয়ব জানান- তাদের নিজস্ব ২১ শতক জমিতে ঘর নির্মাণের পাশাপাশি গত ৪২বছর ধরে চাষাবাদ করে ভোগ-দখলীয় আসছিল। কিছু চিহ্নিত ভূমিদস্যুরা তাদের জমি অবৈধভাবে দখল করার পাঁয়তারা করে। পাশাপাশি আরো ৮ লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা দিতে অস্বীকৃতি দেয়ায় হত্যার হুমকি দেয় আসামিরা। উপায়ান্তর না পেয়ে নিরাপত্তার স্বার্থে চাদাঁবাজদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর নুর মোহাম্মদ বলেন, টেকনাফ মডেল থানায় ভুক্তভোগীদের দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি অন্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে গ্রেফতারকৃত আসামীদের আদালতে প্রেরণ করেছে বলে নিশ্চিত করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here