মুসলিম মেয়র, আ.লীগ নেতার কাঁধে হিন্দু নারীর মরদেহ

62

খাটিয়া করে যাচ্ছে হিন্দু নারীর লাশ। খাটিয়ার সামনের দিকে একপাশে মুসলিম মেয়র, আরেক পাশে পৌর আওয়ামী লীগ সভাপতি কাঁধে করে শ্মশানে নিয়ে গেলেন এক হিন্দু নারীর মরদেহ। পিছনে হরে কৃষ্ণ নাম। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১২ ডিসেম্বর আখাউড়া পৌর এলাকার রাধানগরের প্রদীপ সাহার স্ত্রী বিজলি রানী সাহা (৬২) বাড়ির সামনে ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় আহত হন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৬ ডিসেম্বর) বেলা পৌনে তিনটায় তিনি মারা যান।
রাত পৌনে ১০টায় মরদেহ নিয়ে আসা হয়। আখাউড়া পৌরসভার মেয়র ও যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল্লাহ ভূঁইয়া বাদলসহ অনেক মুসলিম লোকজন প্রয়াতের বাসায় আগে থেকেই উপস্থিত ছিলেন।

খাটিয়ায় মরদেহ উঠানোর সঙ্গে সঙ্গে ওই দুই নেতা কাঁধে তুলে নেন। এছাড়া পর্যায়ক্রমে অনেক মুসলিম লোক মরদেহ কাঁধে তুলে নেন। এ বিষয়ে উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল বলেন, এটাকেই বলে অসাম্প্রদায়ক চেতনা। আমাদের আখাউড়ার মেয়র এমনটাই।
তিনি বলেন, মেয়র আমাদের রাধানগরের বাসিন্দা হওয়ায় সামাজিক সকল কর্মকাণ্ডে সব সময় ইতিবাচক ভূমিকা রাখেন।
এ ব্যাপারে মেয়র তাকজিল খলিফা বলেন, সামাজিক ও মানবিক মূল্যবোধ থেকে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আমি সব সময় সামাজিক কর্মকাণ্ড হিসেবে মানুষের পাশে থাকার চেষ্টাকরি। আজকের কাজটিও এমন ধরনের কাজেরই একটা অংশ। এছাড়া প্রয়াত ওই নারী আর আমি একই এলাকা রাধানগর এলাকার বাসিন্দা।
পরে আখাউড়া লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মশাণে ওই নারীর শেষকৃত্য সম্পন্ন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here