রণক্ষেত্র বাঁশখালিঃ পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত-৪,আহত কয়েক শতাধিক!

46

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দফায় দফায় সংঘর্ষ ও গুলিতে ৪ শ্রমিক নিহত হয়েছে। নিহতরা হলেন- শুভ (২৩), মো. রাহাত (২৪), আহমদ রেজা (১৯) ও রনি হোসেন (২২)। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক শ্রমিক। আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সকাল ১০টার পর এ ঘটনা ঘটে।
আহত শ্রমিকরা জানিয়েছেন,  বাঁশখালীর কয়লা বিদ্যুৎকেন্দ্রের ঠিকাদার চীনাদের সঙ্গে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে ক্ষোভ বিরাজ করছিল শ্রমিকদের মধ্যে। এ নিয়ে গতকাল শ্রমিকরা কর্মবিরতি পালন করেন।

আজ সকাল ১০টায় বিদ্যুৎকেন্দ্রের ভেতরে আন্দোলনকারী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এসময় শ্রমিকদের নিবৃত্ত করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে। এসময় গুলিতে ঘটনাস্থলে ৪ শ্রমিক নিহত হন। আহত হন কয়েক শতাধিক শ্রমিক। আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। ওই সংঘর্ষে চারজনের মৃত্যুর খবর পেয়েছেন বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here