রোমাঞ্চকর জয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

200

দুই ম্যাচে দুই দল সমান একটি করে জয় পাওয়ায় সিরিজের শেষ ম্যাচ পরিণত হয়েছিল অঘোষিত ফাইনালে। সে ফাইনালে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিল সফরকারী অস্ট্রেলিয়া। তবে খুব সহজে ম্যাচ জিততে পারেনি ফিঞ্জ বাহিনী। নাটক জমিয়ে রোমাঞ্চকর এক জয় তুলে নিয়েছে তারা।

৩০৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো ছিল না অস্ট্রেলিয়ার। স্কোরবোর্ডে ৭৩ রান উঠতেই অস্ট্রেলিয়ার ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে তারা। যেন সহজ জয়ের অপেক্ষায় ছিল স্বাগতিকরা।

তবে ষষ্ঠ উইকেটে অ্যালেক্স কেরি ও গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত ২১২ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তাদের ব্যাটিং দৃঢ়তায় অবিশ্বাস্যভাবে ম্যাচটি অস্ট্রেলিয়া জিতে নেয় ৩ উইকেটে।

ম্যাচের সঙ্গে সিরিজও ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে অজি শিবির।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনার জনি বেয়ারস্টোর সেঞ্চুরি ও স্যাম বিলিংসের হাফসেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ৩০২ রান তোলে ইংল্যান্ড।

স্বাগতিকদের হয়ে ১২৬ বলে ১২ বাউন্ডারি ও ২ ছক্কায় ১১২ রানের ইনিংস খেলেন বেয়ারস্টো। তার সঙ্গে স্যাম বিলিংস ৫৭ রান করে সাজঘরে ফেরেন। আর ক্রিস ওকস ৫৩ রান নিয়ে অপরাজিত থেকে যান। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা তিনটি করে উইকেট নেন।

অজিদের হয়ে ১১৪ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ১০৬ রানের অসাধারণ ক্রিকেটীয় ইনিংস খেলেন অ্যালেক্স কেরি। গ্লেন ম্যাক্সওয়েল ৯০ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায় ১০৮ রান তুলেন। সুবাদে সব চেয়ে কম বলে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছে যান অস্ট্রেলিয়ার এ তারকা ক্রিকেটার।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস ও জো রুট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here