সাইকেলে তেঁতুলিয়া থেকে টেকনাফ যাচ্ছেন ১০০ সেনা সদস্য

110

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০০ সদস্য পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে বাইসাইকেল চালিয়ে কক্সবাজারের টেকনাফের উদ্দেশে যাত্রা করেছেন।রোববার দুপুরে তেঁতুলিয়ার বাংলাবান্ধা সীমান্তের জিরো লাইনে সেনাবাহিনীর উদ্যোগে মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন-এর উদ্বোধনের পর ১০১০ কিলোমিটার পথে যাত্রা শুরু করেন তারা।এ সময় সড়কের দুই পাশে কয়েকশ নারী-পুরুষ ও শিক্ষার্থী পতাকা উড়িয়ে এবং হাততালি দিয়ে সাইক্লিষ্টদের স্বাগত জানান। আগামী ৩ ডিসেম্বর টেকনাফে মুজিব বর্ষ সাইক্লিং এক্সপেডিশন শেষ হওয়ার কথা।।এর আগে সাইক্লিং এক্সপেডিশন-২০২০ এর পতাকা ও পায়রা উড়িয়ে সাইক্লিং এক্সপেডিশনের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় ১৮ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার আনিসুর রহমানসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

এতে প্রধান অতিথির বক্তেব্যে মেজর জেনারেল মো. নজরুল ইসলাম বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর উপর অর্পিত দায়িত্ব যেখানে যখন যেভাবে প্রয়োজন হবে দেশের সার্বিক কল্যাণে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সফলতার সাথে পালন করা হবে। দেশের সরকার প্রধানের যে কোনও উদ্যোগকে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দৃঢভাবে, সচলভাবে এবং সফলভাবে সম্পন্ন করবে।

তিনি আরও বলেন, সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কালকে মুজিব বর্ষ হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে তেঁতুলিয়া থেকে টেনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করা হয়েছে। সম্পূর্ণ পথে জাতির পিতার জন্মশত বর্ষের চেতনাকে ধারণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে এই বছরকে আরো তাৎপর্যপূর্ণ করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। একই সাথে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য ৭১ জন সাইক্লিষ্ট এই অপরাজেয় সাইক্লিং এক্সপেডিশন চলমান রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here