টেকনাফে ৬টি সোনার বার ও ৯৫০ কিয়াট টাকা উদ্ধার

26

হেলাল উদ্দিন, টেকনাফ:

কক্সবাজারের টেকনাফ, হোয়াইক্যংয়ে ৬টি সোনার বার ও মিয়ানমারের ৯৫০ কিয়াট মুদ্রা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রোববার দুপুর ১.০০ টার দিকে উপজেলার হোয়াইক্যং বিজিবি’র সীমান্ত চৌকি সংলগ্ন একটি বসতবাড়িতে তল্লাশি চালিয়ে এসব উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, হোয়াইক্যং বিজিবির সীমান্ত চৌকি সংলগ্ন এলাকায় বসবাসকারী মৃত আব্দুল হাকিমের ছেলে মোহাম্মদ বাবুলের বসতবাড়ীতে সোনার বার ক্রয়-বিক্রয় হতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং সীমান্ত চৌকির কমান্ডার নায়েক সুবেদার মো: বজলুর রহমানের নেতৃত্বে একটি টহলদল অভিযানে গেলে একজন সন্দেহভাজন ব্যক্তিকে বাড়ীর সামনে দাঁড়িয়ে থাকতে দেখে।

দূর থেকে বিজিবি’র টহলদলকে দেখে ওই ব্যক্তি পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে বাড়িতে তল্লাশি চালিয়ে ৬টি সোনার বার , ১টি মোটরসাইকেল ও মিয়ানমারের নগদ ৯৫০ কিয়াট উদ্ধার করতে সক্ষম হয়েছে।

এ ঘটনায় বাড়ির মালিক মোহাম্মদ বাবুল (৪০) ও দৌড়ে পালিয়ে যাওয়া মৃত পেটান আলীর ছেলে মোহাম্মদ জাফর (৩৫) কে পলাতক আসামী করে থানায় মামলা রুজু করা হয়েছে।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, সরকারের কর/ শুল্ক ফাঁকি দিয়ে সোনার বার নিজ হেফাজতে রেখে চোরাচালানের অপরাধে ব্যবহৃত মোটরসাইকেল ও মিয়ানমারের নগদ কিয়াটসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে এবং উদ্ধার করা সোনার বারগুলো জেলা প্রশাসক কক্সবাজারের ট্রেজারী শাখায় জমার প্রক্রিয়াধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here