মেসি সর্বকালের সেরা তাতে আমার কোন সন্দেহ নেই: পুয়োল

63

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি যে সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার তাতে কোন সন্দেহ নেই তার সাবেক ক্লাব সতীর্থ কার্লোস পুয়োলের।

বার্সেলোনার সাবেক এই অধিনায়ক সতীর্থকে তুলনা করেছেন বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের সঙ্গে।
গোল ডটকমকে দেয়া সাক্ষাৎকারে পুয়োল বলেন, কেউ যদি আমাকে জিজ্ঞেস করে আমি বলি বাস্কেটবল ইতিহাসের শ্রেষ্ঠতম খেলোয়াড় মাইকেল জর্ডান। একইভাবে মেসিও ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠতম ফুটবলার।
তিনি আরো বলেন, আমি জানি, রিয়াল মাদ্রিদ ফুটবলারদের জন্য মেসিকে সেরা ভাবা একটু কঠিন কাজই। তবে অন্য সবাই আমার সঙ্গে একমত হবেন। তার করা গোলগুলো, তার পরিসংখ্যান সব তো চোখের সামনে আছেই!
মেসিকে সর্বকালের সেরা মানতে অনেকেরই আপত্তি না থাকলেও, আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত কোন মেজর ট্রফি জিততে না পারায় প্রায়ই তাকে পড়তে হয় সমালোচনার মুখে। তবে পুয়োল মনে করেন, সময় এখনো ফুরিয়ে যায়নি।
তিনি বলেন, আমি নিশ্চিত মেসির নেতৃত্বে বার্সেলোনা আবারো ট্রফি জেতা শুরু করবে। আর জাতীয় দলের হয়ে সে এখনো অনেক ট্রফি জিততে পারে। আমি যদিও আর্জেন্টাইন নই, তারপরও সে ট্রফি জিতলে আমি খুব খুশি হবো। আমি মনে করি, ইন্টারন্যাশনাল ট্রফি তার প্রাপ্য। আমি জানি, সেও তার সর্বোচ্চ চেষ্টা করবে ট্রফি জিততে।
গেল মঙ্গলবার ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার বিশ্বরেকর্ড গড়েছেন লিও। পুয়োল বিশ্বাস করেন, আরো অনেক রেকর্ডই দখলে যাবে ক্ষুদে জাদুকরের।
তিনি বলেন, সে এরইমধ্যে বার্সেলোনার সব রেকর্ড ভেঙে ফেলেছে। আমি জানিনা কেউ ভবিষ্যতে ওর সঙ্গে লড়াই করতে পারবে কিনা! সে যে টার্গেট সেট করেছে ওখানে পৌঁছুনো মুশকিল হবে।
পুয়োল আশা করেন, মেসি তার ক্যারিয়ার শেষ করবেন বার্সেলোনাতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here