৮০ বছরের বৃদ্ধার লালসার শিকার প্রতিবন্ধী কিশোরী

101

বৃদ্ধের লালসার শিকার কিশোরী দুই বোন। এই ঘটনায় অভিযুক্ত ধর্ষক বৃদ্ধ হারুনুর রশিদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাঙামাটির নানিয়ারচর উপজেলার ইসলামপুরের মধ্য-পাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ১১ বছরের প্রতিবন্ধী কিশোরীকে রোববার সকালে ধর্ষণ করার অভিযোগ ওঠে মধ্য-পাড়া এলাকার আতাহার আলীর ছেলে হারুনুর রশিদ (৮০)। প্রতিবন্ধীর মা বাদী হয়ে নানিয়ারচর থানায় মামলা দায়ের করলে পুলিশ ধর্ষক হারুনুর রশিদকে গ্রেপ্তার করে।

ধর্ষণের শিকার ওই কিশোরীর মা জানান, তিন বছর আগে তার বড় মেয়েকে ধর্ষণ করে কৃষক হারুনুর রশিদ। সে সময় হাতেনাতে ধরাও পড়েন তিনি। তখন বড় মেয়ের বয়স ছিল ১০ বছর। সে সময় গ্রাম্য শালিসে বিষয়টি নিষ্পত্তি হয়। ধর্ষককে দশ হাজার টাকা জরিমানাও করা হয়। সেই একই লোক গত রোববার সকালে বাসায় কেউ নেই জেনে তার ১১ বছরের প্রতিবন্ধী কিশোরীকেও ধর্ষণ করে।

জানা যায়, ধর্ষণের শিকার মেয়েটি বাক প্রতিবন্ধী, নিজে নিজে খেতে এবং হাঁটাচলাও করতে পারে না। তার মা জানান, ঘটনার পর মেয়েকে প্রথমে নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় ইউপি সদস্য নুর ইসলাম জানায়, রোববার দুপুরে উপজেলা সদরে একটি অনুষ্ঠানে থাকাবস্থায় মোবাইলে ঘটনার কথা জানতে পারি। খবর নিয়ে বিষয়টি নিশ্চিত হই। এরমধ্যে ভিকটিমের পরিবারের পক্ষ থেকেও জানানো হলে তাদের নিয়ে থানায় গিয়ে মামলা দায়ের করি।

নানিয়ারচর থানার এসআই রওশন জানায়, প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় মামলা দায়ের করে। আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here