কলেজছাত্র’কে সন্ত্রাসী তকমা লাগিয়ে গ্রেফতারের অভিযোগ

249

ডেস্ক রিপোর্টঃ

সীমান্ত উপজেলা টেকনাফে কলেজ পড়ুয়া এক শিক্ষার্থীকে সন্ত্রাসী তকমা লাগিয়ে গ্রেফতারের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে জাদিমোরা ২৭নং রোহিঙ্গা শিবির ইনচার্জ অফিসে হামলার অভিযোগ এনে কলেজছাত্র সাইফুল করিমকে আটক করেছে এপিবিএন সদস্যরা। সে উত্তর দমদমিয়ার মোঃ নুরুল ইসলামের ছেলে এবং হ্নীলা মঈন উদ্দীন কলেজের প্রথম বর্ষের ছাত্র।

কলেজ ছাত্র গ্রেফতারের পর এলাকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উত্তেজনার সৃষ্টি হলে ঘটনার পেছনে রহস্য উদঘাটনে মাঠে নামে রূপান্তর টিভি-টিম। অনুসন্ধানে অভিযোগের বিপরীত চিত্র চোখে পড়ে।

এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি আক্ষেপের সুরে বলেন, এটি সিআইসির সাজানো একটি নাটক।

আটককৃত কলেজছাত্র সাইফুলের পরিবারের মাধ্যমে জানা যায়, ২৭ নং জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় বন বিভাগের কিছু জমিতে দীর্ঘকাল ধরে সাইফুলের পরিবার চাষাবাদ করে ভোগ করে আসছে। রোহিঙ্গা আসার পরে তাদের জমির একাংশের উপর সিআইসি অফিস নির্মাণ করে। সেই সূত্রে তৎকালীন সিআইসি তাদের পরিবাদের দুই জন সদস্যকে রোহিঙ্গা ক্যাম্পে চাকুরি দেয়ার আশ্বাস দেয়, যদিও পরে চাকুরি দেয়নি। গতকাল সকালে সিআইসি অফিস সংলগ্ন তাদের অবশিষ্ট দখলি জমিতে সিআইসি ঘর নির্মাণ করতে গেলে সাইফুল করিম বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে সিআইসি এপিবিএনকে সংবাদ দিলে তারা এসে ঘটনাস্থল থেকে সাইফুলকে তাড়িয়ে দেয়। ঘটনার ঘন্টা খানেক পরে সাইফুলের বাড়ির সামনে থেকে এপিবিএন সদস্যরা সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ এনে তাকে আটক করে নিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here