টেকনাফে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২০ উদযাপন

172

ডেস্ক রিপোর্টঃ

“মুজিব বর্ষের শপথ, সড়ক করব নিরাপদ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে টেকনাফে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০’ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে নিরাপদ সড়ক চাই টেকনাফ শাখার উদ্যোগে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গণে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিসচা টেকনাফ শাখার সভাপতি আব্দুল্লাহ আল খালেদের সভাপতিত্বে, সাধারন সম্পাদক ফায়সাল উদ্দিন খোকার সঞ্চালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফসার মোহাম্মদ সাইফুল ইসলাম। এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- নিসচা সহসভাপতি আব্দুর রহমান হাশেমী, সাংগঠনিক সম্পাদক ফয়েজ আকবর, যুব বিষয়ক সম্পাদক মৌ. মো ইউছুপ, লুৎফুর আমিন, আব্দুল্লাহ আল নোমান, মো: ঈসা খাঁন, নুর মোহাম্মদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য জনসাধারণ, চালক, বাস মালিক ও প্রশাসনের সবাইকে সম্মিলিত ভূমিকা রাখতে হবে। চালকদের উন্নত প্রশিক্ষণ ও ট্রাফিক আইন সম্পর্কে আরো সচেতন হতে হবে। অদক্ষ ও মাদকাসক্ত ব্যক্তি গাড়ি চালানোর কারণে নিয়মিত দুর্ঘটনা হচ্ছে। তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে। তিনি আরো বলেন, ‘নিরাপদ সড়ক চাই টেকনাফ শাখা’ নিরাপদ সড়ক বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়াও নিরাপদ সড়ক আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, নিরাপদ সড়ক চাই টেকনাফ উপজেলার সকল সদস্যরা এই অঞ্চলের সড়ক দুর্ঘটনা কমানো ও নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে বিভিন্ন চালকদের জন্য ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিভিন্ন দুর্ঘটনাপ্রবণ এলাকায় সচেতনামূলক বিলবোর্ড স্থাপনসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করার অঙ্গীকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here