নাটকীয়তার অবসান ঘটিয়ে সরে দাঁড়ালেন বার্সা সভাপতি

53
বার্সেলোনার বোর্ড সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন জোসেপ মারিয়া বার্তোমেউ। নানামুখী চাপে লিওনেল মেসিদের ক্লাবের প্রধান কর্তার পদ থেকে সরে দাঁড়াতে হলো তাকে।
স্পেনের সময়ানুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় বোর্ড মিটিংয়ের পর পদত্যাগ করেন কোণঠাসা হয়ে পড়া এই ফুটবল কর্মকর্তা। মারিয়া বার্তোমেউর সঙ্গে পরিচালকরাও পদত্যাগ করেন। বার্সেলোনার অফিশিয়াল টুইটারে বার্তেমেউয়ের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
উদ্ভুত পরিস্থিতিতে নতুন সভাপতি নিয়োগে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে স্প্যানিশ ক্লাবটির অন্তবর্তীকালীন সভাপতির দায়িত্ব পালন করবেন কারলেস তুসকেটস।
২০১৪ সালে ক্লাব সভাপতির দায়িত্ব পাওয়া বার্তোমেউয়ের প্রতি খেলোয়াড় ও সমর্থকদের অসন্তোষ দানা বেঁধেছিল আগেই।
গত মাসে উয়েফা চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনক ভাবে ৮-২ গোলের ব্যবধানে হারের পর গোটা বার্সেলোনা ক্লাবে এক অস্থিরতা শুরু হয়। কোচ তিতে সেতিয়ানকে বরখাস্ত করা হয়। কোচ হিসেবে উড়িয়ে আনা হয় বার্সার সাবেক খেলোয়াড় রোনাল্ড কোম্যানকে। এরইমধ্যে ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়া নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।
ক্লাবের এমন দৈন্যদশার পর
কিছুদিন টানাপোড়েন চলার পর অনিচ্ছায় আগামী বছর চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি। তবে সেই সাক্ষাৎকারে বার্তোমেউয়ের কড়া সমালোচনা করেছিলেন আর্জেন্টাইন তারকা। মেসি থেকে গেলেও বার্তোমেউয়ের অবস্থান নড়বড়ে হয়ে পড়েছিল।
ক্লাবের এমন দৈন্যদশার পর মেয়াদ শেষের আগেই বার্তোমেউকে সরাতে ক্লাবের ২০ হাজার সদস্য অনাস্থা ভোট আয়োজনের পক্ষে নিজেদের মত দেয়। প্রাথমিকভাবে আগামী রবিবার ও সোমবার তা আয়োজনের কথা ছিল। তার আগেই সরে দাঁড়ান বার্সা সভাপতি।
বার্তোমেউয়ের নেতৃত্বে কাতালান ক্লাবটি চারটি লা লিগা ও ২০১৫ সালের চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here